২৮শে নভেম্বর, ২০২০ ইং, শনিবার

এবারো দেশ সেরা জামায়াত পরিচালিত তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা

আপডেট: জানুয়ারি ১, ২০২০

| ডেস্ক রিপোর্টঃ

  • ফেইসবুক শেয়ার করুন

বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় এবারো সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়ে দেশসেরা হয়ে শ্রেষ্ঠত্বের কৃতিত্ব অক্ষুণ্ন রেখেছে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা। তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত টঙ্গীর এ মাদরাসা এবার জেডিসিতে ৫৫ জন ও ইবতেদায়ি সমাপনীতে ১০৭ জন জিপিএ-৫ পেয়ে শীর্ষ অবস্থান দখল করেছে।

এবার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের মোট জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে প্রায় এক-চতুর্থাংশই জিপিএ-৫ অর্জন করেছে তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তিনটি মাদরাসা, যা অতীতের সব রেকর্ড ভঙ করেছে। কাক্সিক্ষত এ ফলাফলে সন্তোষ প্রকাশ করে ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন মহান আল্লাহর দরবারে শুকরিয়া জানিয়ে বলেন, ইনশাআল্লাহ আগামীতেও সাফল্যের এ ধারাবাহিকতা বজায় রাখতে ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে এবং দেশ ও জাতির ক্রান্তিলগ্নে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরো বলেন, দেশে ইসলামি শিক্ষাব্যবস্থার নানা সীমাবদ্ধতা ও প্রতিকূলতার মধ্যেও তা’মীরুল মিল্লাতের প্রতি দেশ ও জাতি গভীরভাবে আস্থা রেখেছে। এরই ফলশ্রুতিতে ২০২০ সেশনে প্রায় পাঁচ হাজার ছাত্র-ছাত্রী তা’মীরুল মিল্লাত মাদরাসায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। জাতির এ বিশাল আমানত রক্ষায় তিনি আল্লাহ তা’আলার নিকট তাওফীক এবং দেশবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেন।

ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, এবার জেডিসি পরীক্ষায় ট্রাস্ট পরিচালিত টঙ্গী তা’মীরুল মিল্লাত মাদরাসার মোট ৪৫৭ জন পরীক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হয়েছে। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন এবং বাকি সকলে ‘এ’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। অপরদিকে ইবতেদায়ি সমাপনীতে মোট ৩২১ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১০৭ জন এবং বাকি সকলেই ‘এ’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

ফলাফলে সন্তোষ প্রকাশ করে টঙ্গী তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো: মিজানুর রহমান বলেন, প্রতিষ্ঠানের গভর্নিং বডির নিবিড় তদারকি, শিক্ষকমন্ডলীর আন্তরিক প্রচেষ্টা, ছাত্র-ছাত্রীদের অধ্যবসায় ও অভিভাবকগণের একান্ত সহযোগিতা সর্বোপরি মহান আল্লাহর মেহেরবানী সাফল্যের ধারাকে গতিশীল রেখেছে। এজন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান ও আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন।

  • ফেইসবুক শেয়ার করুন