২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং, শনিবার

খেলার মাঝে শিশুকে দুধ পান করিয়ে ফের মাঠে ফিরলেন খেলোয়াড় মা

আপডেট: ডিসেম্বর ১২, ২০১৯

| ডেস্ক রিপোর্টঃ

  • ফেইসবুক শেয়ার করুন

প্রকাশ্যে শিশুকে বুকের দুধ পান করানোর দৃশ্য আজকাল খুব কমই চোখে পড়ে। বড় বড় শহর, শপিং মল কিংবা মেলাতে শিশুকে বুকের দুধ পান করাতে মায়ের জন্য আলাদাভাবে বুথ বসানোর ব্যবস্থা করা হয়।

কিন্তু খেলার মাঠে খেলোয়াড় মায়ের শিশুকে বুকের দুধ পান করানোর ঘটনা বিরল। এবার খেলা বিরতির সময় সাত মাসের সন্তানকে বুকের দুধ পান করিয়ে নজির গড়লেন মিজোরামের ভলিবল খেলোয়াড় লাভেনতুলাঙ্গি ভেনি।

ভারতের মিজোরামে ৯ থেকে ১৩ ডিসেম্বর রাজ্য গেমসের আসর বসেছে। ওই খেলায় তুইকুম কেন্দ্রের ভলিবল দলের অধিনায়ক লাভেনতুলাঙ্গি ভেনিও দলের সঙ্গে অংশ নেন। প্রথমদিন খেলার বিরতির সময় তার সাত মাসের সন্তানকে বুকের দুধ পান করিয়ে আবার ম্যাচে ফেরেন এই অধিনায়ক। অবশ্য মাঠের বাইরের এই দায়িত্ব পালনের পাশাপাশি দলকে জেতাতেও বড় ভূমিকা লাভেনতুলাঙ্গি ভেনি।

অধিনায়ক লাভেনতুলাঙ্গির দুধ পান করানো দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন কয়েকজন আলোকচিত্রী। ইন্টারনেটে ছবিটি ভাইরাল হওয়ার পরে অনেক ব্যবহারকারী তার সাহসী এবং প্রয়োজনীয় পদক্ষেপের জন্য তাকে প্রশংসা করছেন।

মিজোরামের ক্রীড়া প্রতিমন্ত্রী রবার্ট রোমাভিয়া রায়তেও এই চিত্রটি টুইট করেছেন এবং তিনি লাভেনতুলাঙ্গি ভেনি প্রশংসা করেছেন। সেই সঙ্গে এমন মহান কাজের জন্য ১০,০০০ রুপি প্রদান করবেন ঘোষণা করেছেন।

প্রসঙ্গত, এর আগে সুইমসুট মডেল ম্যারা মার্টিন তার বাচ্চাকে বুকের দুধ খাওয়ানোর সময় র‌্যাম্পে হেঁটেছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন